আজ শুরু আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব

প্রথম প্রকাশঃ নভেম্বর ১২, ২০১৫ সময়ঃ ৮:১১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৮:৩০ পূর্বাহ্ণ

প্রতিক্ষন ডেস্ক

Loko Shongitমেরিল নিবেদিত ‘তিন দিনব্যাপী ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব শুরু হচ্ছে বৃহস্পতিবার।

অনুষ্ঠানটি মাছরাঙ্গা টেলিভিশন এবং সান ইভেন্টসের আয়োজনে ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে । এই উৎসবে বাংলাদেশসহ ভারত, পাকিস্তান, চায়না, আয়ারল্যান্ড এর খ্যাতিমান সব লোকসঙ্গীত শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন।

ভাটিয়ালি, ভাওয়াইয়া, জারি, সারি, বাউল গান, লালন সাঁই, হাছন রাজা, আব্বাস উদ্দিন, আব্দুল আলিম, শাহ আব্দুল করিম এর গান সহ দর্শকরা শুনতে পাবেন আরও ৪টি দেশের লোকসঙ্গীত। এই উৎসবের মধ্য দিয়েই আমাদের লোকসঙ্গীতের অবারিত রত্নভাণ্ডার সম্পর্কে জানবে সারাবিশ্ব। ইট পাথরের এই শহরে মায়া ছড়াবে একতারা, দোতারা আর বাঁশির সুর। ১২, ১৩ ও ১৪ নভেম্বর এই তিনদিনই বিকেল ৫টা থেকে রাত ১টা পর্যন্ত রাজধানীর আর্মি স্টেডিয়ামে লোকসঙ্গীতের এ আসরে মাতবে দেশের সঙ্গীতপ্রেমীরা।

আয়োজনের প্রথমদিন বুহস্পতিবার উৎসবে সঙ্গীত পরিবেশন করবেন মিনু বিল্লাহ্ ও পল্লবী ডান্স গ্রুপ,ফরিদা পারভীন, চন্দনা মজুমদার এবং কিরণ চন্দ্র রায়, ভারতের অর্ক মুখাজী কালেক্টিভ, লাবিক কামাল গৌরব এর সঙ্গে রব ফকির এবং শফি মন্ডল, পাকিস্তানের সাঁই জহুর ও ভারতের পাপন এবং ইস্ট ইন্ডিয়া কোম্পানি।

উৎসবের দ্বিতীয় দিন অর্থাৎ ১৩ নভেম্বর সঙ্গীত পরিবেশন করবেন বাউলিয়ানা, বাউল ভজন ক্ষ্যাপা, স্বপ্নীল সজীব এবং রুবা, নাশিদ কামাল, আজগর আলিম, জহির আলিম এবং নূরজাহান আলিম, বারী সিদ্দিকী, অর্ণব এন্ড ফ্রেন্ডস, ভারতের নুরান সিস্টার্স, পবন দাস বাউল, মমতাজ বেগম ও চীনের ইউনান আর্ট ট্রুপ।

উৎসবের সমাপনী দিন অর্থাৎ ১৪ নভেম্বর এর শিল্পীরা হলেন লুবনা মরিয়ম ও সাধনা ডান্স গ্রুপ, ইসলাম উদ্দিন কিস্সাকার, জলের গান আয়ারল্যান্ডের নিয়াভ নি কারা, ভারতের পার্বতী বাউল, ইন্ডিয়ান ওশেন, বাংলাদেশের কাঙ্গালিনী সুফিয়া, হামিরা থেকে মাঙ্গানিয়ারস। উৎসবের শেষ আকর্ষণ হিসেবে এই দিন সঙ্গীত পরিবেশন করবেন পাকিস্তানের বিখ্যাত শিল্পী আবিদা পারভীন।

অনুষ্ঠানে সঙ্গীত উপভোগ করার জন্য যারা রেজিস্ট্রেশন করেছেন কেবলমাত্র তারাই প্রবেশ করতে পারবে। এবং প্রবেশের সময় এন্ট্রি পাসের প্রিন্টেড কপি এবং এন্ট্রি পাসে ব্যবহৃত ফটো আইডি নিয়ে

আসতে হবে প্রতিক্ষণ/এডি/বিএ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G